সংগৃহীত

বাংলাম্যাপ ডেস্কঃ গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের চলমান পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত আসলে শিক্ষার্থীরা এ সিদ্ধান্ত বাতিলের দাবিতে আন্দোলনে নামেন। তাঁদের আন্দোলনের প্রেক্ষিতে এক জরুরি সভায় তাঁদের চলমান ও ঘোষিত পরীক্ষাসমূহ শর্তসাপেক্ষে অনুষ্ঠিত হবে বলে নতুন সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এদিকে দাবি মেনে নেয়ায় শিক্ষার্থীরা আন্দোলন থেকে সরে এসেছেন। 

আজ বুধবার শিক্ষামন্ত্রী ডা: দীপু মনির সাথে ঢাকা বিশ্ববিদ্যালয় ও সাত কলেজের অধ্যক্ষদের  নিয়ে এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্তে উপনীত হন।

শিক্ষা মন্ত্রণালয় তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের জানান, শর্তগুলো হলো, পরীক্ষা চলাকালীন সময়ে হোস্টেল খোলা হবে না এবং স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

জরুরি সভায় ভার্চুয়ালি যুক্ত হন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো: মাহবুব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান, প্রো-ভিসি (শিক্ষা) ও সাত কলেজের প্রধান সমন্বয়কারী অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, সাত কলেজের সমন্বয়কসহ কলেজের অধ্যক্ষরা।

উল্লেখ্য, পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত আসার পরই গতকাল সন্ধ্যার পর এ সিদ্ধান্ত বাতিলের দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। আজ সকালেও রাজধানীর সাতটি মূল পয়েন্টে অবস্থান কর্মসূচি পালন করেছেন সাত কলেজের শিক্ষার্থীরা।