সংগৃহীত

বাংলাম্যাপ ডেস্কঃ বিএনপি মহাসচিব মির্জা খরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের ‘ফ্যাসিস্ট আচরণ’ সবচেয়ে বেশি আঘাত করেছে শ্রমিক এবং যারা নিজেদের স্বাধীনতার জন্য আন্দোলন করছেন, তাদের।

আজ মঙ্গলবার(৪ মে) আন্তর্জাতিক শ্রমিক দিবস ও বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক ভার্চুয়াল সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এসময় তিনি অভিযোগ করেন, করোনাভাইরাসে শ্রমিকদের জন্য সরকারি প্রণোদনা বরাদ্দ রাখা হয়নি। এক্ষেত্রে মালিক, সরকারি কর্মকর্তা-কর্মচারীরা, আওয়ামী লীগের নেতারা সবচেয়ে বেশি সুবিধা পাচ্ছেন। দিনমজুর, ক্ষুদ্র উদ্যোক্তাদের সাহায্য করা হচ্ছে না।

মির্জা ফখরুল দাবি করেন, সরকারি চাকরিতে যারা বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন, তাদের বাদ দেওয়া হয়েছে অথবা অন্যভাবে হয়রানি করা হচ্ছে।

সরকার লকডাউন দিয়ে নিজেদের স্বার্থ হাসিলে ‘ক্র্যাকডাউন’ চালাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, হেফাজতে ইসলাম ও ছাত্রনেতাদের গ্রেপ্তার করতে এই লকডাউন। পুরো জাতি জিম্মি হয়ে গেছে। এখানে অগ্রণী ভূমিকা রাখতে হবে তরুণ ও শ্রমিকদের।

তিনি আরও বলেন, তারেক রহমান যাতে দেশে ফিরতে পারেন, দলের নেতাকর্মীদের বিরুদ্ধে যাতে মামলা তুলে নেওয়া হয় এবং শ্রমিক শ্রেণির অধিকার যেন প্রতিষ্ঠিত হয়, সেজন্য দেশে আন্দোলন দরকার।