বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে শান্তিপূর্ণভাবে চলছে লামা পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ। শনিবার (১৬ জানুয়ারী) সকাল ৮ টা থেকে এই পৌরসভায় ভোট গ্রহণ শুরু হয়।

লামা পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ১৩ হাজার ৩৮৯ জন। এর মধ্যে পুরুষ ৭ হাজার ৩ জন এবং মহিলা ৬ হাজার ৩৮৬ জন। গত তিনবারের নির্বাচনে দু’বার আওয়ামী লীগ এবং একবার বিএনপি মনোনীত প্রার্থী মেয়র পদে নির্বাচিত হয়েছেন।

চতুর্থ বারের মত এবার সাধারণ নির্বাচনে লড়ছেন ৩ জন মেয়র প্রার্থী। তার মধ্যে রয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মো: জহিরুল ইসলাম, বিএনপির ধানের শীষ প্রতীকের মোহাম্মদ শাহীন এবং জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী এ.টি.এম শহীদুল ইসলাম।

নির্বাচন অফিসের সূত্র অনুযায়ী, চতুর্থ বারের মত লামা পৌরসভা নির্বাচনে লড়ছেন মেয়র পদে ৩ জন। সংরক্ষিত কাউন্সিলর পদে ৯ জন এবং সাধারণ কাউন্সিলর পদে২৬ জন প্রাথী। ভোট কেন্দ্রগুলোতে ৯ জন প্রিজাইডিং, ৩৯ জন সহকারি প্রিজাইডিং এবং ৭৮ জন পোলিং অফিসার ভোট গ্রহনের জন্য দায়িত্বে নিয়োজিত রয়েছেন।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের স্বার্থে ভোটার এবং ভোট কেন্দ্রের নিরাপত্তায় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব), ৩টি স্ট্রাইকিং ফোর্স, দুই প্লাটুন বিজিবি, পুলিশের মোবাইল টিম, প্রতি কেন্দ্রে অফিসার’সহ ৮জন পুলিশ সদস্য এবং ৮ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। এছাড়া প্রতিটি কেন্দ্রে ১ জন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্বে রয়েছেন।

বান্দরবান রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম জানান, শনিবার (১৬ জানুয়ারী) সকাল ৮ টায় শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে একটানা বিকাল ৪ টা পর্যন্ত। প্রতিটি কেন্দ্রে ১ জন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং পুলিশের একজন অফিসার’সহ পুলিশ-আনসারের ১৬ জন করে সদস্য নিয়োজিত রয়েছে। র‌্যাব ও বিজিবি সদস্যরাও টহলে আছেন।