সংগৃহীত

বাংলাম্যাপ ডেস্কঃ শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে ড্রয়ের পর দ্বিতীয় টেস্টের জন্য প্রস্তুত বাংলাদেশ। আগামী বৃহস্পতিবার দ্বিতীয় টেস্টে আবারো একই ভেন্যুতে লঙ্কানদের মুখোমুখি হবে টাইগাররা।

দ্বিতীয় টেস্টে কারা খেলবেন এ নিয়ে বুধবার দুপুরে ১৫ জনের বাংলাদেশের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। তবে এই স্কোয়াডের কোন সংযোজন-বিয়োজন করা হয়নি। প্রথম টেস্টে যারা খেলেছেন তারাই খেলবেন এই টেস্টেও।

তবে শ্রীলঙ্কা তাদের স্কোয়াডে দুই পরিবর্তন এনেছে। বাড়তি স্পিনার যোগ করেছে তারা চায়নাম্যান বোলার লাকশান সান্দাক্যানকে নিয়ে।

বাংলাদেশের ১৫ সদস্যের স্কোয়াডে পেসার হিসেবে আছেন চারজন। তবে বাড়তি কোনো স্পিনার নেয়নি স্কোয়াডে। অফ স্পিনার নাঈম হাসান ও অফ স্পিনিং অলরাউন্ডার শুভাগত হোম দলের সঙ্গে থাকলেও স্কোয়াডে জায়গা হয়নি তাদের। অবশ্য পেস আক্রমণে পরিবর্তন আনার সুযোগ রয়েছে। প্রথম টেস্টে খেলেছিলেন তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরি ও ইবাদত হোসেন চৌধুরি। ডানহাতি তিন পেসারের কোনো একজনের বদলে বাঁহাতি শরিফুল ইসলামকে খেলানোর কথা ভাবতে পারে দল।

ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গে সাইফ হাসানকে আরেকটি সুযোগ দেওয়ার কথা ম্যাচের আগের দিনই নিশ্চিত করেছেন কোচ রাসেল ডমিঙ্গো। বিকল্প ওপেনার হিসেবে স্কোয়াডে আছেন সাদমান ইসলাম।

দ্বিতীয় টেস্টের বাংলাদেশ দলে যারা থাকছেন : মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরি, সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরি, শরিফুল ইসলাম।